Friday, July 1, 2011

Shiuli ke chudar golpo part=2

এরকম আরো কিছু খুচরা কথা বললাম। কিন্তু কিভাবে কি শুরু করবো, আদৌ করব কি না বুজতে পারতেছিলাম না। আগে মাগী ইন্টারএ্যাকশন করছি, কিন্তু মাগীদের ডিল আরেকরকম। মাগীরা এত লাজুক হয় না। টিভিটা অন করলাম, ভারতীয় বাংলা একটা চ্যানেলে একটা সিনেমা দেখাচ্ছিল, ঐটা দেখতে লাগলাম। শিউলীও দেখি টিভি দেখা শুরু করলো। একটা দৃশ্য দেখে দুইজনেই হেসে উঠলাম, একবার চোখাচুখিও হয়ে গেলো। টু বি অনেস্ট আমি খুব ভালো ফিল করতে শুরু করলাম, জীবনে খুব কমবার এরকম মধুর অনুভুতি হয়েছে। আজও ভাবি সেক্স হয়তো পয়সা দিয়ে কেনা যায়, কিন্তু এরকম ফিলিং লাখ টাকা খরচ করেও পাওয়া কঠিন

সিনেমা দেখতে দেখতে বললাম, শিউলী, চানাচুর খাবা? এই বলে গামলায় চানাচুর মুড়ি মেখে নিয়ে আসলাম, কয়েকবার অনুরোধের পর শিউলিও মুঠো ভরে চানাচুর তুলে নিলো। রাত বোধ হয় বারটার বেশী ততক্ষনে, শিউলী বড় বড় করে হাই তুলতে লাগলো। আমি বললাম শিউলী তুমি এখানে ঘুমিয়ে পড়, শফিক ভাইয়ের খাট টা দেখিয়ে দিলাম, আমি চলে গেলাম ভেতরে আমার ঘরে। অদ্ভুত কারনে খুব তাড়াতাড়ি ঘুমিয়েও গেলাম, মানুষের মন বড় জটিল, এত হর্ণি ছিলাম গত তিনদিন অথচ শিউলিকে দেখে কোথায় যেন চুপসে গেলাম, উঠে গিয়ে শিউলীর সাথে অভিনয় করতে মোটেই ইচ্ছা হচ্ছিল না। হয়তো শিউলীকে একটু বেশীই ইনোসেন্ট লাগছিলো, আমার ভেতরের মানুষটা শিউলীর পুর্ন সম্মতির জন্য অপেক্ষা করতে বলছিল।

চুদবো কি চুদবো না ভাবতে ভাবতে ঘুমিয়ে গেলাম। পয়সা দিয়ে ভাড়া করা মাগী কি না খাটে ঘুমাইতেছে আর আমি না চুদে মহত্ত দেখাইতেছি। সকালে উঠেই মাথাটা উল্টা পাল্টা হয়ে গেলো। হঠাৎ খেয়াল হলো মাগি আবার চুরি চামরী করে পালায় নাই তো, তাড়াহুড়া করে পাশের রুমে গেলাম। শিউলি এখনো ঘুমায়, প্রায় উপুড় হয়ে ঘুমাইতেছে, ফোলা ফোলা পাছা, মাথার চুল অগোছালো হলে মুখটা ঢেকে গেছে। কাছে গিয়া ধরবো কি ধরবো না, শালা আবারো দোনোমনায় পেয়ে বসল। মাথা শান্ত করার জন্য চেয়ারে বসলাম, কি করা উচিত, না খাওয়া চুদুকের মতো হামলে পড়তে পারি, পয়সা দিয়েই তো ভাড়া করা, সেক্ষেত্রে হামলা বৈধই তো মনে হয়। একটা পার্ট টাইম মাগির লগে আবার কিসের প্রেম।

উঠে গিয়ে দাতব্রাশ করলাম। খুটখাট শব্দে শিউলী উঠে গেল। বাথরুমের আয়না থেকে শফিকভাইর খাট কিছুটা দেখা যায়। শিউলী চুল ঠিক করল, জামাকাপড় টেনে ওড়না ঠিক করে, বললঃ ভাইজান, আমার যাইতে হইবো।
- এখনই
- হ
- কোথায়
- কামে যামু
- আইজকা না গেলে হয় না
- না গ্যালে ব্যাতন কাইটা রাখব
আমি জেনে নিলাম একদিনের বেতন কত। বললাম এর দ্বিগুন দিবো আজকের দিনটা ঘরে আমার সাথে কাটাইলে।
- কি করবেন আমারে দিয়া
- কিছু না, কথা বার্তা বলতে চাই

শিউলি কিছুক্ষন চুপ করে থাকলো। আমি আরো একবার পীড়াপিড়ি করার পর বললো ঠিক আছে।
- ওকে তাইলে মুখ ধুয়ে আসো। আমি তার আংগুলে পেস্ট লাগিয়ে দিলাম।
এখন তাহলে রান্না করতে হবে। মেসে মাঝে মাঝে টুকটাক রান্না করি, বুয়া না আসলে সবাই ভাগেযোগে রান্না করছি অনেকবার।
শিউলী এসে বললো কি রান্ধেন?
- ভাত, আলুভর্তা, ডিম ভাজা
- রান্ধন জানেন?
- জানব না কেন
- দেন আমি কাইটা কুইটা দেই
টু বি অনেস্ট, আমি খুব ভাল ফিল করছিলাম। শিউলী হয়তো একটা মাগিই, আবার মেয়েমানুষও। চোদাচুদি অনির্দিষ্টকালের জন্য দেরি হলেও খুব লস হবে না এরকম ভাবতেছিলাম

শিউলী আমার পাশে দাড়িয়েই পেয়াজ কাটা শুরু করলো।
- দেন আমি ভাত লাইড়া দেই। বলে আমার হাত থেকে কাঠিটা নিয়ে নিজেই ভাত নেড়ে দিলো, চাল টিপে দেখলো হয়েছে কি না। মেসে একটাই চুলা, আমি জানালার পাশে দাড়াইয়া শিউলির রান্নাবান্না দেখতে লাগলাম। পাছাটা বেশ গোলগাল, দুধদুইটা একটু ছোট, হয়তো খায়দায় কম। লম্বায় বড়জোড় পাচফুট, শ্যামলা ট্রj্যাডিশনাল বাঙালি মেয়ে। আটোসাটো সালোয়ার কামিজে শিউলীর ফিগার আমার ধোনটাকে মনে করিয়ে দিলো ঘটনা প্রবাহ মুলকাজের দিকে ঘুরিয়ে দেওয়া দরকার, ভুমিকায় এত সময় নষ্ট করা যাবে না, হয়তো দুপুরের পরেই চলে যেতে চাইবে

রোজা রমজানের দিনে খাওয়া দাওয়া করলাম পেট ঠাইসা। শিউলীর দিকে তাকাইলাম খাইতে খাইতে, শিউলীও তাকাইলো, মুচকি হাসলো, আমি পাল্টা হাসি দিয়া জিগ্যাস করলাম
- তুমি কতদিন ধরে এইকাজ করো?
কথাটা বোধ হয় বলা উচিত হয় নাই। শিউলী সাথে সাথে মুখ অন্ধকার করে ফেললো। বললো
- সেইটা না জানলেও চলবো
- ছরি, ভুল হয়ে গেছে, মুখ ফসকায়া বইলা ফেলছি
- মুখ ফসকায়া বলবেন কেনো, এগুলা তো জানতে চাইবেনই
টুকটাক কথা বলে পরিস্থিতি হালকা করার চেষ্টা করতে থাকলাম। মেসে রূহ আফজা শরবত ছিলো, বড় গ্লাসের দুই গ্লাস বানিয়ে শিউলীকে এক গ্লাস দিলাম। সে ঢকঢক করে পুরোটাই খেয়ে ফেলল একবারে, বললাম আরো খাবা? সে না সুচক মাথা নাড়াল, আমি তবু আমার অংশটা প্রায় পুরোটাই ঢেলে দিলাম। শিউলীর গ্রামের গল্প শুরু করলাম। মেঘ কাটা শুরু করলো। শফিক ভাইয়ের ঘরের সোফাটায় মুখোমুখি বসে টিভি ছেড়ে গার্মেন্টস কর্মি শিউলীর সাথে আমার দারুন আড্ডা জমে গেলো।
কথা হচ্ছিলো কত বছর পর্যন্ত পুকুরে ল্যাংটা হয়ে গোছল করা যায়। বললাম
- আমি একবার গ্রামে গিয়া ১৩ বছর বয়সে ল্যাংটা হইয়া পুকুরে নামছি
- ১৩ বচ্ছর? আপনের তো লাজলইজ্জা নাই তাইলে
- ১৩ বছর আর এমন কি
- ১২ বচ্ছরের পর ল্যাংটা হওন উচিত না, আল্লায় নিজেই শরম ঢাইকা দেয়
- শরম ঢাইকা দেয়? সেইটা আবার কেমন
- জাইনাও না জানার ভান ধইরেন না
- বুঝলাম না
- ক্যান আপনের পশম গজায় নাই
বলেই শিউলী মুখ ঘুরিয়ে হেসে উঠলো।
- তা গজাইছে, তোমার গজাইছে?

No comments:

Post a Comment